ভর-দুপুরে
- আল আমীন ২৭-০৪-২০২৪

মন খারাপের ভর দুপুরে
যদি অঙ্ক না মেলে,
একা রাতে চাঁদের আলোয়
সংগী না পেলে
অঙ্কটা শিকেয় তুলে
সম্পর্কের হিসেব ভুলে
ডেকে নিও আমায়,
যদি রাত গভীরে হঠাৎ করে ঘুম টা ভেঙে যায় ।।
হয়তো পারবো নাকো ঘুম এনে দিতে
মন ভোলাবো উটকো যত খাপছাড়া কথায়
না হয় তোমার পাশে বসে
থাকবো নিরবতায়,
তবু
না না না নারে না...
তোমায় জন্য লিখবো না গো
উজাড় প্রেমের গান
করব না জোর; বলবো না আর
ভালোবাসি জান" ।

জানি ,, নিঃশব্দের ঘোরে-
আগের মতোন করে,
আমার পাগলামি টা
একটু করে চাইবে তোমার মন ।
হাত ধরতে চিমটি কাটা
চুলের গোঁছায় টান
আর পা লুকিয়ে
নখের আগায় লুকোচুরির ক্ষণ ।
ভুলতে কিছুই পারো নি যে
জানি রে বেঈমান ।।

তোমার জন্য সময় আছে
অগোছালো এই মন টা ও আছে
সময় না কাটলে এসে
বসো কিছু ক্ষণ
মন আছে মন
আমার নেই তো অভিমান ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।